ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

ধর্ম যার যার, রাষ্ট্র সবার : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

"ধর্ম যার যার, রাষ্ট্র সবার" বোচগঞ্জে শুভ মহালয়া উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ মন্তব্য করেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)। শনিবার (১৪অক্টোবর) দিনাজপুর জেলার বোচাগঞ্জ কেন্দ্রীয় মন্দিরে সন্ধা ৬ টা ৩০ মিনিটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


শুভ মহালয়ার আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পূজা উদযাপন পরিষদ বোচাগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক শ্রী বীরভদ্র রায় এর সভাপতিত্বে ও অধ্যক্ষ সুব্রত কুমার অধিকারী এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বিরল-বোচাগঞ্জ ২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছে। শারদীয় দূর্গা উৎসব শুধু হিন্দু সম্প্রদায়ই নয় অন্যান্য ধর্মাবলম্বীদের জন্যও উৎসবে পরিণত হয়েছে। বাংলাদেশে আওয়ামী লীগ একমাত্র দল যারা ধর্ম নিয়ে রাজনীতি করে না। মানুষের মৌলিক অধিকার নিয়ে কাজ করাই আওয়ামী লীগের প্রধান লক্ষ্য।


এ সময় তিনি আরো বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। তাই কোন রাজনৈতিক দল যাতে এই শারদীয় উৎসবকে হাতিয়ার করে রাজনীতি করতে না পারে সেজন্য সকলকে চোখ কান খোলা রাখারও আহ্বান জানান তিনি। শুভ মহালয়ার আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বোচাগগঞ্জ পূজা উদযাপন পরিষদ বোচাগঞ্জ শাখার সদস্য সচিব শ্রী বিশ্বনাথ চক্রবর্তী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ডালিম সরকার, সেতাবগঞ্জ পৌর মেয়র মোঃ আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, দিনাজপুর জেলা পরিষদের সদস্য শাহনেওয়াজ, বোচাগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক রাসেল, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রমূখ ব্যক্তিবর্গ।


শুভ মহালয়ার আলোচনার পূর্বে মঙ্গল প্রদীপ পজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় এবং আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  উল্লেখ্য, এবার বোচাগঞ্জ উপজেলা ও সেতাবগঞ্জ পৌরসভা সহ মোট ৮৩ টি পুজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব উদযাপিত হবে।


ads

Our Facebook Page